7 March- 2021, 12:22 pm ।। ২২শে ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে বেতাগী’র মোকামিয়ার চরখালী চরে আটকা পরে আছে শতাধিক মহিষ

মো. মিজানুর রহমান মজনু♦

বরগুনার বেতাগীতে ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে চরে আটকা পরে আছে শতাধিক মহিষ। তাদের উদ্ধারে তাক্ষনিক কোন তৎপরতা নেই। তবে মহিষগুলো সরিয়ে নিতে উপজেলা প্রশাসন আশ্বাস দিয়েছে।
জানা গেছে, উপজেলার মোকামিয়া ইউনিয়নের বিষখালী নদীর মাঝে জেগে ওঠা চরখালী নামে একটি চর রয়েছে। স্থানীয় বাসিন্দারা ঐ চরটি গো-চারন ভূমি হিসেবে ব্যবহার করে আসছেন দীর্ঘদিন ধরে। সেখানে প্রতিদিন চড়ানো হয় শত শত মহিষ ও গরু। উপকূলীয় উপজেলা হিসাবে ৭ নম্বর সর্তক সংকেতের মাঝেও প্রতি দিনের ন্যায় শুক্রবার সকালে মহিষগুলোর মালিকরা মহিষগুলো ঐ চরে পারাপার করে দেয়। স্থানীয়রা অভিযোগ করেন, ফণী’র কারনে যেখানে মানুষের মাঝে চরম উৎকন্ঠা ও আতংক বিরাজ করছে। জানমাল ও গবাদী পশু নিরাপদে আশ্রয় নেওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোর নির্দেশনা রয়েছে। সেখানে পানি বৃদ্ধি পেলেও মহিষগুলো সরিয়ে নিতে তারপর আর মালিকদের কোন খবর নেই।
সরেজমিনে দেখা যায়, দুপুর দুইটায় চরে আটকা পরে রয়েছে শতাধিক মহিষ। বিষখালী নদীর ঢেউ চরে আছঢ়ে পরছে। জোয়ার বাড়ার সাথে সাথে পানি বৃদ্ধি পেয়ে ডুবো ডুবো ভাব এই চরের। এরই মধ্যে নির্বাক এই প্রাণী গুলো ছুটাছুটি করছে। কিন্ত তারা অসহায়। তাদের পাশে নেই কেউ। স্বাভাবিকের চেয়ে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নদীর পানি এখনো অপরিবর্তিত রয়েছে।
মোকামিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আলম সুজন বলেন, মাইকিং সহ নানা ভাবে জনসাধারণকে সতর্ক করার পরেও কেউ এ ধরনের বিবেকহীন কাজ করবে তা তার বোধগম্য নয়। লোক পাঠিয়ে মহিষগুলো উদ্ধার করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার মো. রাজীব আহসান, এ বিষয় আমার জানা নেই। তবে মহিষগুলো সরিয়ে নেওয়ার জন্য সংশ্লিস্ট ইউপি চেয়ারম্যানের মাধ্যমে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেওয়া হবে।

ছবির ক্যাপশনঃ
বেতাগীর মোকামিয়ার চরখালী চরে পানিতে আটকে পরেছে শতাধিক মহিষ।

Sharing. . . .




More News Of This Category


সংবাদ শিরোনামঃ
  Icone বেতাগীতে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা  Icone বেতাগীতে মেসার্স হুমায়ুন ষ্টোর সম্প্রসারণ উপলক্ষে দোয়া মোনাজাত  Icone বেতাগীতে ফাইলেরিয়া রোগের উপর প্রশিক্ষণ  Icone বেতাগীতে সন্ত্রাস-মাদকবিরোধী বিট পুলিশিং সমাবেশ  Icone বেতাগী খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার  Icone বেতাগীতে মুজিববর্ষে ১২ জন গৃহহীন পেলেন শেখ হাসিনার উপহার ঘর  Icone বেতাগীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত  Icone বেতাগী নাজেম আলী স্মৃতি ফাউন্ডেশনে পৌরসভার নয়া মেয়র ও কাউন্সিলরদের সংবধর্না  Icone বাংলাদেশ কমার্শিয়াল প্রকিউরমেন্ট ও সাপ্লাই-চেইন প্রফেশনালসে বার্ষিক ফ্যামিলি পিকনিক  Icone বেতাগীতে কৃষক মাঠ দিবস উদযাপন ও উন্নত জাতের বীজ বিতরণ