28 February- 2021, 3:19 pm ।। ১৫ই ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

দেশে নতুন করোনায় আক্রান্ত ৫৬৪ জন, মৃত্যু বেড়ে ১৬৮

চব্বিশ ঘণ্টার হিসেবে দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমছে। বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত সবশেষ ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৫ জনের; কভিড-১৯ এ শনাক্ত হয়েছেন ৫৬৪ জন।

নতুন মৃতদের তিনজন পুরুষ, দুইজন নারী। এর মধ্যে রয়েছেন একজন সিনিয়র সাংবাদিক, একজন পুলিশ সদস্য।

মোট মৃত্যু দাঁড়িয়েছে ১৬৮ জন; মোট আক্রান্ত ৭,৬৬৭। আরোগ্য লাভ করেছেন মোট ১৬০ জন। সবশেষ চব্বিশ ঘণ্টায় সেরে ওঠেছেন ১০ জন।

করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বৃহস্পতিবার দুপুরে হালনাগাদ তথ্য তুলে ধরেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে ২৯টি ল্যাবে ২৪ ঘণ্টায় ৫,৬২৬টি নমুনা সংগ্রহ করা হয়, পরীক্ষা করা হয় ৪,৯৬৫টি নমুনা। তাতে ৫৬৪ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। নমুনা সংগ্রহের হার আগের দিনের তুলনায় ১৯ দশমিক ৫৪ শতাংশ বেশি হলেও পরীক্ষার হার দশমিক শূন্য ৬ শতাংশ কম।

চব্বিশ ঘণ্টার হিসেবে বুধবার মৃতের সংখ্যা ছিল ৮ জন, আক্রান্তের সংখ্যা ছিল রেকর্ড ৬৪১ জন!

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যে জানানো হয়, ঢাকার হাসপাতালগুলোতে চব্বিশ ঘণ্টায় করোনাভাইরাসের রোগী ভর্তি হয়েছেন ৯৫ জন, হাসপাতালগুলোতে মোট করোনা রোগী রয়েছে ৯৫৬ জন।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা ২ লাখ ২৭ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৩২ লাখ ছুঁই ছুঁই।

Sharing. . . .




More News Of This Category


সংবাদ শিরোনামঃ
  Icone বেতাগীতে ফাইলেরিয়া রোগের উপর প্রশিক্ষণ  Icone বেতাগীতে সন্ত্রাস-মাদকবিরোধী বিট পুলিশিং সমাবেশ  Icone বেতাগী খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার  Icone বেতাগীতে মুজিববর্ষে ১২ জন গৃহহীন পেলেন শেখ হাসিনার উপহার ঘর  Icone বেতাগীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত  Icone বেতাগী নাজেম আলী স্মৃতি ফাউন্ডেশনে পৌরসভার নয়া মেয়র ও কাউন্সিলরদের সংবধর্না  Icone বাংলাদেশ কমার্শিয়াল প্রকিউরমেন্ট ও সাপ্লাই-চেইন প্রফেশনালসে বার্ষিক ফ্যামিলি পিকনিক  Icone বেতাগীতে কৃষক মাঠ দিবস উদযাপন ও উন্নত জাতের বীজ বিতরণ  Icone বেতাগীতে কিশোরীদের স্যানিটারি প্যাড বিতরণ ও উদ্বুদ্ধকরণ সভা  Icone বেতাগীতে সড়ক ও বসতবাড়ি আঙিনায় বৃক্ষ সংরক্ষণ ক্যাম্পেইন