7 March- 2021, 12:58 pm ।। ২২শে ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

আমতলীতে ইউপি চেয়ারম্যান করোনা ভাইরাসে আক্রান্ত

আমতলী (বরগুনা) প্রতিনিধি:

আমতলী উপজেলার চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।খবর পেয়ে ইউএনও মনিরা পারভীন শনিবার তার পৌর শহরের বাড়ীসহ পাঁচ বাড়ী লকডাউন করে দিয়েছেন। করোনা ভাইরাসে আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি জিএম দেলওয়ার হোসেন আক্রান্ত হওয়ার এক মাসের মাথায় আরেক আওয়ামীলীগ নেতা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আক্রান্ত হলেন। এনিয়ে আমতলীতে ১1 জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে আক্রান্তের ৯ জনই আমতলী পৌরসভা ও তত সংলগ্ন চাওড়া এলাকার।

জানাগেছে, আমতলী উপজেলার চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ কয়েকজন চেয়ারম্যান সম্প্রতিক বিশেষ কাজে ঢাকা যান। ঢাকা থেকে আসার পরপরই চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ পরিলক্ষিত হয়। তার শরীরের অবস্থা খারাপ দেখে গত বৃহস্পতিবার পরিবারের লোকজন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খবর দেয়। ওই হাসপাতালের চিকিৎসক ও মেডিকেল টেকনোলজিষ্টরা তার বাসা থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসে। ওইদিনই তার নমুনা ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে পাঠায়। শনিবার দুুপুরে তার নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। ওই নমুনা প্রতিবেদনে উল্লেখ আছে তিনি প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। চেয়ারম্যান করোনা ভাইরাসে আক্রান্তের খবরে চাওড়া ইউনিয়নের মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ইউএনও মনিরা পারভীন তার বাড়ীসহ পাঁচ বাড়ী লকডাউন করে দিয়েছেন। চেয়ারম্যান তার আমতলী পৌরসভার ১ নং ওয়ার্ডের বাসার আইসোলেশনে আছেন এবং চিকিৎসা নিচ্ছেন। এ নিয়ে আমতলী উপজেলার করোনা ভাইরাসে দশজন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ৯ এপ্রিল আওয়ামীলীগ নেতা জিএম দেলওয়ার হোসেন মৃত্যুরবরন করেন। ওই সময় থেকেই বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ আমতলী উপজেলাকে লকডাউন ঘোষনা করেন। বর্তমানে আমতলী উপজেলা লকডাউন অবস্থায় আছে। এদিকে চেয়ারম্যান ঢাকা থেকে আমতলীতে আসার পর তিনি তার ইউনিয়নের বিভিন্ন কার্যক্রমে অংশ নিয়েছেন এবং সাধারণ মানুষের সাথে মিলেছেন। এতে চাওড়া ইউনিয়নের মানুষের মাঝে অজানা আতঙ্ক বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, চেয়ারম্যান কয়েকদিন ধরেই অসুস্থ্য। তাকে দেখতে রাজনৈতিক নেতাসহ চাওড়া ইউনিয়নের বিভিন্ন লোকজন বাড়ীতে এসেছেন। কি হয় আল্লাই জানে? তিনি আরো বলেন, আমরা এলাকার মানুষ খুবই আতঙ্কে আছি।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতার্ শংকর প্রসাদ অধিকারী বলেন, চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বাসার আসইসোলেশনে আছেন। তাকে যথারীতি চিকিৎসা দেয়া হচ্ছে।

আমতলী উপজেলা নিবার্হী অফিসার মনিরা পারভীন বলেন, চেয়ারম্যানের বাড়ীসহ পাঁচ বাড়ী লকডাউন করা হয়েছে। তাকে বাসার আইসোলেশনে রেখেই চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

Sharing. . . .




More News Of This Category


সংবাদ শিরোনামঃ
  Icone বেতাগীতে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা  Icone বেতাগীতে মেসার্স হুমায়ুন ষ্টোর সম্প্রসারণ উপলক্ষে দোয়া মোনাজাত  Icone বেতাগীতে ফাইলেরিয়া রোগের উপর প্রশিক্ষণ  Icone বেতাগীতে সন্ত্রাস-মাদকবিরোধী বিট পুলিশিং সমাবেশ  Icone বেতাগী খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার  Icone বেতাগীতে মুজিববর্ষে ১২ জন গৃহহীন পেলেন শেখ হাসিনার উপহার ঘর  Icone বেতাগীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত  Icone বেতাগী নাজেম আলী স্মৃতি ফাউন্ডেশনে পৌরসভার নয়া মেয়র ও কাউন্সিলরদের সংবধর্না  Icone বাংলাদেশ কমার্শিয়াল প্রকিউরমেন্ট ও সাপ্লাই-চেইন প্রফেশনালসে বার্ষিক ফ্যামিলি পিকনিক  Icone বেতাগীতে কৃষক মাঠ দিবস উদযাপন ও উন্নত জাতের বীজ বিতরণ