25 January- 2021, 5:38 pm ।। ১১ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

সরকারি সহায়তা দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগ ইউপি সদস্যর বিরুদ্ধে

বরগুনা প্রতিনিধি: রেশন কার্ড, প্রতিবন্ধী কার্ড, জেলে কার্ড ও সরকারি ঘরসহ বিভিন্ন নামে বেনামে সরকারি সহায়তা দেওয়ার কথা বলে গরীব অসহায় ও নি¤œ আয়ের মানুষের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফাতিমা নাসরিনের বিরুদ্ধে। এঘটনায় ভুক্তভোগী এলাকাবাসী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগও দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ^াস দিয়েছেন প্রশাসন।

স্থানীয়দের অভিযোগ, বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফাতিমা নাসরিন ও তার স্বামী মানিক হাওলাদার ৪ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা থেকে ১০ টাকার রেশন কার্ড দেওয়ার কথা বলে ১ হাজার থেকে ১৫শ টাকা, প্রতিবন্ধী কার্ড দেওয়ার কথা বলে ২ থেকে ৪ হাজার টাকা, সরকারি ঘর দেওয়ার কথা বলে ১০ থেকে ১৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

সম্প্রতি করোনা মহামারির কারণে জেলেদের মধ্যে বিতরণকৃত ৮০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও এই ইউপি সদস্য চাল দিয়েছেন ৪০ কেজি করে। এছাড়াও বিভিন্ন নামে বেনামে তালিকা তৈরি করে তিনি এই চাল আত্মসাৎ করেছেন বলেও অভিযোগ করেন তারা। এবিষয়ে কেউ প্রতিবাদ করলে মামলা হামলাসহ বিভিন্ন হুমকি ধামকি দিয়ে এলাকাবাসীকে হয়রানি করে আসছেন ইউপি সদস্য ফাতিমা নাসরিন ও তার স্বামী মানিক হাওলাদার। চিনু ভানু, ইব্রাহিম, মোশাররফ, মাহাতাব, নাছিমা, লাইলীসহ গ্রামবাসী অভিযোগ করেন, স্থানীয় ইউপি সদস্য বিভিন্ন সময় সরকারি সহায়তা দেওয়ার কথা বলে আমাদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করেছে। কিন্তু সহায়তা না দেওয়ায় আমরা টাকা ফেরত চাইলে আমাদের হুমকি ধামকি দিয়ে আসছে। মেম্বার ও তার স্বামী মানিক হাওলাদারের দাপটে আমরা কোন কথা বলতে পারি না। আমাদের একটাই দাবি সরকারি বিধি ও নিয়ম অনুযায়ী যদি আমরা সহায়তা পাওয়ার যোগ্য হই তবেই যেন আমাদের সহায়তা করা হয়। আর ইউপি সদস্যর বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে অনুরোধ জানাচ্ছি। সংশ্লিষ্ট ইউপি সদস্য ফাতিমা নাসরিনের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এবং আমার স্বামী কারো কাছ থেকে কোন টাকা নেই নাই। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

এবিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মাসুমা আক্তার বলেন, ইউপি সদস্যর বিরুদ্ধে এলাকাবাসী একটি অভিযোগ দায়ের করেছে বিষয়টি আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

Sharing. . . .




More News Of This Category


সংবাদ শিরোনামঃ
  Icone বেতাগীতে মুজিববর্ষে ১২ জন গৃহহীন পেলেন শেখ হাসিনার উপহার ঘর  Icone বেতাগীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত  Icone বেতাগী নাজেম আলী স্মৃতি ফাউন্ডেশনে পৌরসভার নয়া মেয়র ও কাউন্সিলরদের সংবধর্না  Icone বাংলাদেশ কমার্শিয়াল প্রকিউরমেন্ট ও সাপ্লাই-চেইন প্রফেশনালসে বার্ষিক ফ্যামিলি পিকনিক  Icone বেতাগীতে কৃষক মাঠ দিবস উদযাপন ও উন্নত জাতের বীজ বিতরণ  Icone বেতাগীতে কিশোরীদের স্যানিটারি প্যাড বিতরণ ও উদ্বুদ্ধকরণ সভা  Icone বেতাগীতে সড়ক ও বসতবাড়ি আঙিনায় বৃক্ষ সংরক্ষণ ক্যাম্পেইন  Icone বেতাগী পৌর নির্বাচন: সংঘর্ষের জেরে একজনকে মাথা ফাটিয়ে আহত  Icone বেতাগী পৌর নির্বাচন: প্রচারণায় শ্লীলতাহানি: সংঘর্ষে আহত ৫  Icone বেতাগীতে যুবলীগের সাধারণ সম্পাদককে বহিষ্কার