7 March- 2021, 6:08 am ।। ২২শে ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

betaginews24.com
betaginews24.com

আমতলী সঃ কলেজ কেন্দ্রে উত্তরপত্র ফেলে যাওয়ায় ৩ শিক্ষককে অব্যহতি..

বরগুনা প্রতিনিধি : কেন্দ্রে উত্তরপত্র ফেলে যাওয়ায় ৩ শিক্ষককে অব্যহতি । শনিবার সকালে যথা নিয়মে পরীক্ষা কক্ষে ঢুকে মেঝেতে আগের দিনের উত্তরপত্র পড়ে থাকতে দেখে এইচএসসি পরীক্ষার্থীরা। এঘটনায় উপস্থিত শিক্ষার্থীরা হতবাক হয়ে পড়েন। আর কান্নায় ভেঙে পড়েন মালা নামের সংশ্লিষ্ঠ উত্তরপত্রের শিক্ষার্থী।

শনিবার সকালে ঘটনাটি ঘটেছে বরগুনা জেলার আমতলী উপজেলার আমতলী সরকারি কলেজ কেন্দ্রে। এ ঘটনায় ওই কক্ষের দায়িত্ব পালনকারী ৩ শিক্ষককে অব্যহতি দেয়া হয়েছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সরোয়ার হোসেন প্রতিনিধিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, খবর পেয়ে আমি কেন্দ্রে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পাই। বৃহস্পতিবার ওই কেন্দ্রে দায়িত্ব পালনকারী ৩ শিক্ষক তাদের দায়িত্ব পালনে চরম অবহেলা করেছে। অবহেলার দায়ে তাদের চলমান পরীক্ষা থেকে অব্যহতি প্রদান ও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

তিনি জানান, উদ্ধার হওয়া উত্তর পত্রটি ভারপ্রাপ্ত কেন্দ্র সচিবকে বোর্ডে পৌঁছে দেওয়ার জন্য বলা হয়েছে। যাতে পরীক্ষার্থীর কোন সমস্যা না হয় সে বিষয়ে আমরা ব্যবস্থা নেব।

ওই পরীক্ষার কেন্দ্রের ভারপ্রাপ্ত কেন্দ্র সচিব বকুল নেছা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মজিবুর রহমান জানান, তিন শিক্ষক হলেন- আমতলী সরকারি কলেজের প্রভাষক সাইফুর রহমান, টিয়াখালী কলেজের সাইফুল ইসলাম ও একই কলেজের তৌহিদুল ইসলাম।

তিনি বলেন, ভুল বসত এটি হয়েছে। তিনি আরো বলেন, বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের নির্দেশে উদ্ধার হওয়া উত্তর পত্রটি আমি নিজে নিয়ে গিয়ে জমা দিয়ে আসবো।

জানা গেছে, বৃহস্পতিবার চলমান এইচএসসি পরীক্ষার আমতলী সরকারি কলেজ কেন্দ্রের ১০২ নম্বর কক্ষের শিক্ষার্থীরা ইংরেজী ১ম পত্রের উত্তরপত্র জমা দিয়ে বাড়ি চলে যায়।

শনিবার সকাল সাড়ে ৯টায় যথা নিয়মে তারা ইংরেজী দ্বিতীয় পত্রের পরীক্ষা দেওয়ার জন্য কক্ষে প্রবেশ করে দেখে মেঝেতে একটি উত্তর পত্র পড়ে রয়েছে। এমন ঘটনা দেখে শিক্ষার্থীরা অপ্রস্তুত হয়ে পড়ে। পরে তারা উত্তর পত্রের রোল নম্বর মিলিয়ে দেখেন এটি ইউনুস আলী খান কলেজের মালা নামের পরীক্ষার্থীর।

এসময় ওই পরীক্ষার্থী নিজেও সেখানে উপস্থিত ছিল। সে তার উত্তর পত্র এভাবে পরে থাকতে দেখে কান্নায় ভেঙে পড়ে। পরে উত্তর পত্রটি কেন্দ্রের চতুর্থ শ্রেণির কর্মচারী মো. ইউসুব হল কর্তৃপক্ষের নিকট পৌঁছে দেন।

এ বিষয়ে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আনোয়ারুল আজিমের সাথে কথা বলতে চাইলে তিনি অপরিচিত লোকের সাথে কোন কথা বলবেন না বলে জানান।

betaginews24.com

www.betaginews24.com

Sharing. . . .




More News Of This Category


সংবাদ শিরোনামঃ
  Icone বেতাগীতে মেসার্স হুমায়ুন ষ্টোর সম্প্রসারণ উপলক্ষে দোয়া মোনাজাত  Icone বেতাগীতে ফাইলেরিয়া রোগের উপর প্রশিক্ষণ  Icone বেতাগীতে সন্ত্রাস-মাদকবিরোধী বিট পুলিশিং সমাবেশ  Icone বেতাগী খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার  Icone বেতাগীতে মুজিববর্ষে ১২ জন গৃহহীন পেলেন শেখ হাসিনার উপহার ঘর  Icone বেতাগীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত  Icone বেতাগী নাজেম আলী স্মৃতি ফাউন্ডেশনে পৌরসভার নয়া মেয়র ও কাউন্সিলরদের সংবধর্না  Icone বাংলাদেশ কমার্শিয়াল প্রকিউরমেন্ট ও সাপ্লাই-চেইন প্রফেশনালসে বার্ষিক ফ্যামিলি পিকনিক  Icone বেতাগীতে কৃষক মাঠ দিবস উদযাপন ও উন্নত জাতের বীজ বিতরণ  Icone বেতাগীতে কিশোরীদের স্যানিটারি প্যাড বিতরণ ও উদ্বুদ্ধকরণ সভা