1 March- 2021, 12:35 pm ।। ১৬ই ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

betaginews24.com
betaginews24.com

ঘুষের টাকাসহ গ্রেফতার। কারাগারে প্রধান নৌ-প্রকৌশলী …

অনলাইন ডেস্ক:  ঘুষের টাকাসহ গ্রেফতার, রিমান্ড শেষে কারাগারে প্রধান নৌ-প্রকৌশলী নাজমুল। ঘুষের পাঁচ লাখ টাকাসহ গ্রেফতার নৌপরিবহন অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার ও চিফ সার্ভেয়ার ড. এসএম নাজমুল হককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম এইচমএম তোয়াহা এ আদেশ দেন।

এদিন একদিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

আবেদনে বলা হয়, চলতি মাসের ১৯ এপ্রিল আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২২ এপ্রিল তাকে রিমান্ডে নেয়া হয়। রিমান্ডে তিনি মামলা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। যা যাচাই-বাছাই চলছে। আসামির জামিন হলে পলাতক হওয়াসহ মামলার আলামত নষ্ট করার সম্ভাবনা রয়েছে।

অনলাইন সূত্র জানা যায়, চলতি মাসের ১২ এপ্রিল সন্ধ্যা পৌনে ৬টার দিকে দুদকের একটি টিম সেগুনবাগিচার সেগুন রেস্টুরেন্ট থেকে তাকে গ্রেফতার করে। ওই দিনদুপুরে দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে নাজমুল হকের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় মামলাটি দায়ের করেন। বর্তমানে তিনিই মামলাটি তদন্ত করছেন।

এর আগে গত বছরের ১৮ জুলাই ঘুষের পাঁচ লাখ টাকাসহ নৌপরিবহন অধিদফতরের তৎকালীন চিফ ইঞ্জিনিয়ার ও চিফ সার্ভেয়ার একেএম ফখরুল ইসলামকে গ্রেফতার করেছিল দুদকের টিম। ফখরুল বেশ কিছুদিন জেল খেটে পরে জামিনে মুক্ত হন। তার পথ ধরেই আরেক চিফ সার্ভেয়ার এবার ঘুষের জালে ধরা পড়লেন।

অনলাইন সূত্র আরও জানায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্স নামে একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. হাসান ইমাম দুদকের কাছে অভিযোগ করেন যে, তাদের কোম্পানির একটি জাহাজের নকশা অনুমোদন ও আকেটি জাহাজের নামকরণে অনাপত্তিপত্র দিতে গড়িমসি করছিলেন ড. নাজমুল হক। একপর্যায়ে তিনি এ কাজের জন্য ১৫ লাখ টাকা দাবি করেন।

তার চাওয়া ১৫ লাখ টাকার মধ্যে প্রথম কিস্তিতে পাঁচ লাখ টাকা দেয়া হয়। দ্বিতীয় কিস্তির পাঁচ লাখ টাকা দেয়ার কথা ছিল বৃহস্পতিবার। ওই টাকা নেয়ার জন্য নাজমুল হক সন্ধ্যা পৌনে ৬টার দিকে সেগুন রেস্টুরেন্টে হাজির হন।

দুদকের টিমও ঘুষ লেনদেনের তথ্য আগাম জানতে পেরে সেখানে হানা দেয়। আর পাঁচ লাখ টাকা নেয়ার সময় হাতেনাতে আটক হন নাজমুল।(যুগান্তর অনলাইন রিপোর্ট)

Sharing. . . .




More News Of This Category


সংবাদ শিরোনামঃ
  Icone বেতাগীতে ফাইলেরিয়া রোগের উপর প্রশিক্ষণ  Icone বেতাগীতে সন্ত্রাস-মাদকবিরোধী বিট পুলিশিং সমাবেশ  Icone বেতাগী খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার  Icone বেতাগীতে মুজিববর্ষে ১২ জন গৃহহীন পেলেন শেখ হাসিনার উপহার ঘর  Icone বেতাগীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত  Icone বেতাগী নাজেম আলী স্মৃতি ফাউন্ডেশনে পৌরসভার নয়া মেয়র ও কাউন্সিলরদের সংবধর্না  Icone বাংলাদেশ কমার্শিয়াল প্রকিউরমেন্ট ও সাপ্লাই-চেইন প্রফেশনালসে বার্ষিক ফ্যামিলি পিকনিক  Icone বেতাগীতে কৃষক মাঠ দিবস উদযাপন ও উন্নত জাতের বীজ বিতরণ  Icone বেতাগীতে কিশোরীদের স্যানিটারি প্যাড বিতরণ ও উদ্বুদ্ধকরণ সভা  Icone বেতাগীতে সড়ক ও বসতবাড়ি আঙিনায় বৃক্ষ সংরক্ষণ ক্যাম্পেইন