24 February- 2021, 10:49 pm ।। ১২ই ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

বেতাগী উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে খলিলুর রহমান

বেতাগী নিউজ ডেস্ক♦

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ না কাটতেই উপজেলা নির্বাচন ঘিরে শুরু হয়েছে ভোটের উত্তাপ। নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা তৎপরতা চালালেও ভোটের মাঠে নীরব বিএনপি ও জামায়াত পন্থী নেতাকর্মীরা। তবে বেতাগী উপজেলা পরিস নির্বাচনকে কেন্দ্র করে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে বিশিষ্ট ঠিকাদার খলিলুর রহমান খাঁন’র নাম।

বিগত ২০১৪ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক না থাকলেও ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রাপ্তরা দলীয় প্রতীক নিয়েই নির্বাচনে অংশগ্রহণ করবেন। ফলে একাদশ সংসদ নির্বাচন সম্পন্ন হওয়ার পর থেকে বেতাগী উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে শুরু হয়েছে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের তোড়জোড়।

জনসম্পৃক্ততা বজায় রাখতে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে দান অণূদান আর সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে আওয়ামীলীগের মনোনয়ন গ্রহনের চিন্তাকে চেতনায় বিকাশিত করে নির্বাচনী প্রচারণা নিয়ে মাঠে এসেছেন বিশিষ্ট ঠিকাদার খলিলুর রহমান খাঁন। সুদক্ষ মেধা ও দানের অসীম দৃঢ়তাকে সামনে রেখেই তার পথচলা। এলাকায় সহ¯্রধীক দুস্থ-দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি, শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি , রিক্সাচালকদের দান-অনুদান প্রদানসহ মসজিদ, মন্দির, বিদ্যালয় ও সামাজিক সেচ্ছাসেবী প্রতিষ্ঠানে মান-উন্নয়নে অগ্রনী ভূমিকায় তার হাত রয়েছে । মুসলমানদের ঈদ উৎসব, সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন পূজায় আর্থিক সহযোগিতাসহ নানা ধরনের সেবা মূলক কাজে নিজেকে উৎসর্গ করে চলছেন এই মনোনয়ন প্রত্যাশী আওয়ামীলীগ নেতা।

ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে মনোনয়ন প্রত্যাশীদের ছবি সংবলিত লেখা দিয়ে সরব তাদের কর্মী-সমর্থকরা। উল্টো চিত্র বিএনপিতে। মুখে মুখে মনোনয়ন প্রত্যাশীদের নাম শোনা গেলেও মাঠে নীরব অবস্থান করছেন সম্ভাব্য প্রার্থীরা। একইসাথে, ২০১৯ সালে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রবীণ ও নবীনদের মধ্যে মনোনয়ন নিয়ে তুমুল লড়াই শুরু হয়েছে। গত এক সপ্তাহ ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সরব রয়েছের অপেক্ষাকৃত নবীণ মনোনয়ন প্রত্যাশীরা। একইসাথে রাজনৈতিক মাঠে আলোচনায় রয়েছে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বি.এন.পি নেতা মো. শাহজাহান কবির’র নাম।

অপরদিকে,উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ে উপজেলা, জেলা কমিটি ও তৃণমূলের মতামত গুরুত্বপূর্ণ- এ বিষয়টি মাথায় রেখে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা প্রত্যেক স্তরের নেতাকর্মীর সঙ্গে অনেক আগে থেকেই যোগাযোগ শুরু করেছেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার বরগুনা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে প্রার্থীদের মনোনয়ন তালিকা চুড়ান্ত করা হয়। চেয়ারম্যান পদে সুপারিশকৃত প্রার্থীরা হলেন,বরগুনা জেলা আওয়ামীলীগের সহ সভাপতি অধ্যক্ষ আবদুর রাজ্জাক খান,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান খাঁন ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হোসনাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মাকসুদুর রহমান ফোরকান। একই সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী মোসা. মাহমুদা আক্তার।

তবে এসকল বাছাইকৃত প্রার্থীদের মধ্যে উপজেলার জনপ্রিয় নেতা খলিলুর রহমান খাঁন উপজেলার অন্যান্য প্রার্থীর চেয়ে ভোটারদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয় দাবি করে বলেন, দলীয় মনোনয়ন পেলে সাধারণ মানুষর অপরসীম ভালোবাসায় ও সঠিক ভোটে নির্বাচিত হয়ে এই উপজেলায় আ’লীগের বিজয় নিশ্চিত করবো বলে আশাবাদী। আরো বলেন, মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে, বেতাগী উপজেলাকে মাদক ও সন্ত্রাসমুক্ত একটি আধুনিক ও মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো বলে আশাবাদী।

Sharing. . . .




More News Of This Category


সংবাদ শিরোনামঃ
  Icone বেতাগীতে সন্ত্রাস-মাদকবিরোধী বিট পুলিশিং সমাবেশ  Icone বেতাগী খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার  Icone বেতাগীতে মুজিববর্ষে ১২ জন গৃহহীন পেলেন শেখ হাসিনার উপহার ঘর  Icone বেতাগীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত  Icone বেতাগী নাজেম আলী স্মৃতি ফাউন্ডেশনে পৌরসভার নয়া মেয়র ও কাউন্সিলরদের সংবধর্না  Icone বাংলাদেশ কমার্শিয়াল প্রকিউরমেন্ট ও সাপ্লাই-চেইন প্রফেশনালসে বার্ষিক ফ্যামিলি পিকনিক  Icone বেতাগীতে কৃষক মাঠ দিবস উদযাপন ও উন্নত জাতের বীজ বিতরণ  Icone বেতাগীতে কিশোরীদের স্যানিটারি প্যাড বিতরণ ও উদ্বুদ্ধকরণ সভা  Icone বেতাগীতে সড়ক ও বসতবাড়ি আঙিনায় বৃক্ষ সংরক্ষণ ক্যাম্পেইন  Icone বেতাগী পৌর নির্বাচন: সংঘর্ষের জেরে একজনকে মাথা ফাটিয়ে আহত